Serach Vehicles with GPS

আন্তর্জাতিক করাটে প্রতিযোগিতায় বাংলার কন্যাশ্রী নুপুর সরকার


আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগীতার আসরে এবার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছে বাংলার কণ্যাশ্রী-কন্যা নুপুর সরকার। পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর কালেখাঁতলা ২ পঞ্চায়েতের শ্যামবাটি গ্রামে বসবাস ছাত্রীর পরিবারের। পূর্বস্থলীর পারুলিয়া কুলকামিনী উচ্চ বিদ্যালয়ে দ্বাদশ শ্রেণীর কলা বিভাগে পঠরতা এই ছাত্রী প্রতিযোগীতায় যোগদিতে বৃহস্পতিবার পাড়ি দিচ্ছে বাংলাদেশ। ছাত্রীর এই সাফল্যে পরিবার পরিজন ও কালনার ক্রীড়ামহলের পাশাপাশি খুশি জেলা থেকে নির্বাচিত রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। ছাত্রী নুপুর সরকারকে বুধবার আগাম শুভেচ্ছা জানালেন মন্ত্রী স্বপন দেবনাথ।

নুপুর সরকার জানিয়েছে, ১৭তম অল এশিয়া ওপেন ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০১৮ প্রতিযোগিতা ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশে। চলবে ১২ নভেম্বর পর্যন্ত।বাংলাদেশের রাজধানী ঢাকার মীরপুরে অবস্থিত ঐতিহ্যবাহী শহীদ সুরাওয়ার্দ্দি ইন্ডোর স্টেডিয়ামে ওপেন ওয়েট ক্যারাটে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। নুপুর জানিয়েছে, মধ্যপ্রাচ্য ও এশিয়া মহাদেশের কুড়িটি দেশের পুরুষ ও মহিলা প্রতিযোগীরা এই প্রতিযোগীতায় অংশ নেবে।

নুপুরকে আশীর্বাদ করছেন মন্ত্রী স্বপন দেবনাথ

নুপুরের বাবা মদন সরকার জানিয়েছেন ভারতের হয়ে নুপুর সহ মোট ছয়জন প্রতিযোগী অংশ নিচ্ছে। তিনি বলেন, পশ্চিমবঙ্গ কিওকুশিন ক্যারাটে অ্যাসোসিয়েশণের চেয়ারম্যান ও আন্তর্জাতিক ক্যারাটে অর্গানাইজেশন কিওকুশিন কাইকানের ভারতীয় প্রতিনিধি সেনসাই প্রসেনজিৎ সাহার নেতৃত্বে এই ভারতীয় দলটি বাংলাদেশ যাচ্ছে। ভারত থেকে চারজন পুরুষ ও দুজন মহিলা প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। প্রশেনজিৎ সাহা জানিয়েছেন,দুবারের ষ্টেট চ্যাম্পিয়ন নুপুর সরকার ও গতবারের স্টেট চ্যাম্পিয়ন জেসমিন গায়েন মহিলা বিভাগে প্রতিনিধিত্ব করবে। এছাড়াও বাংলার পুরুষ বিভাগে চ্যাম্পিয়ণ কিশলয় মজুমদারও প্রতিযোগীতায় অংশ নিচ্ছে। তামিলনাড়ু, কেরালা ও বিহার থেকে একজন করে প্রতিযোগী পুরুষ বিভাগে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে বলে প্রজেনজিৎবাবু জানিয়েছেন।
সংবাদদাতা ঃঃঃঃ
প্রদীপ চট্টোপাধ্যায় , বর্ধমান

KonkanMail Desk

WE RESPECT YOUR OWN LANGUAGE , LITERATURE , CULTURE , CRITICS ,TIPS ,ENVIRONMENTAL JUDGEMENT : FLOCKING TO GATHER THE WORLD-MOST GOODNESS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Google Transliteration.(To type in English, press Ctrl+g)

Contact us

Tag Cloud

Posts in respected Languages

Skip to toolbar